ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

চকরিয়া হারবাংয়ে চুরির অভিযোগে দুই যুবককে প্রকাশ্যে গলায় জুতা পরিয়ে শাস্তি!

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ::
কক্সবাজারের চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের ভান্ডারীর ডেবা এলাকায় এক ব্যক্তির নির্মাণাধীন ভবনের মালামাল চুরির ঘটনায় আটক দুই যুবককে গলায় জুতা পরিয়ে প্রকাশ্য শাস্তি দেওয়া হয়েছে। বৃহস্পতিবার সকালে গলায় জুতা পরিয়ে শাস্তি দেওয়া হলেও গতকাল শুক্রবার বিকালে শাস্তি দেওয়ার ছবিটি স্থানীয় বিভিন্নজনের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে ঘটনাটি সর্বত্রে জানাজানি হয়।

দুই যুবককে গলায় জুতা পরিয়ে শাস্তি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় হারবাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেরাজ উদ্দিন মিরাজ। তিনি বলেন, কতিপয় উশৃংখল লোকজন চুরির অভিযোগে তাদেরকে আটক করে এইধরনের অমানবিক শাস্তি দিয়েছে।

স্থানীয় এলাকাবাসী জানান, চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের ভান্ডারির ডেবা রাস্তার পশ্চিম পাশে বুধবার রাতে জনৈক জামাল উদ্দিন নামের এক ব্যক্তির নির্মাণাধীন বাড়ির মালামাল চুরির ঘটনা ঘটে। পরে বাড়ি মালিক বিভিন্নভাবে খবরাখবর নিয়ে মালামাল চুরি ও পাচারকাজে জড়িত গাড়ি চালককে সনাক্ত করেন।

পরবর্তীতে মালামাল নিয়ে যাওয়া গাড়ি চালক আবুল আহাম্মদকে জিজ্ঞাসাবাদ করে বাড়ির মালিক জামালের লোকজন চুরির ঘটনায় স্থানীয় ভান্ডারির ডেবা এলাকার মো: শাহাজান ও মো:জাহেদ নামের দুইজনকে সনাক্ত করে।

এরই জেরধরে বৃহস্পতিবার সকালে কতিপয় এলাকাবাসীর সহায়তায় বাড়ি মালিক জামালের পরিবার সদস্যরা চুরির ঘটনায় জড়িত দুই যুবককে তাদের বাড়ি থেকে আটক করে মারধরের পর গলায় জুতা পরিয়ে শাস্তি দিয়েছে।

এলাকাবাসী অভিযোগ করে বলেন, আটক দুই যুবক আগে থেকে এলাকায় গরু চুরি, ঘর চুরি ছিনতাইসহ অপরাধমূলক কাজে জড়িত ছিলেন। পাশাপাশি মাদক ব্যবসাও করতেন। আটক শাহাজান ইতোপূর্বে বাশঁখালী থানায় মদ নিয়ে ধরাও পড়েছিলো।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, চুরির ঘটনায় দুই যুবককে গলায় জুতা পরিয়ে শাস্তি দেওয়ার ঘটনাটি একটি বড় অপরাধ। চুরি করে থাকলে তাদেরকে পুলিশের হাতে সৌপদ্দ করবে এটাই নিয়ম। কিন্তু উশৃংখল লোকজন বিচারের নামে আইন লঙ্ঘন করেছেন।

ওসি বলেন, এ ঘটনায় ভুক্তভোগী অথবা তাদের স্বজনরা লিখিত অভিযোগ দিলে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পাঠকের মতামত: